তোমার জন্যে আমি অপেক্ষা করবো
- স্বজন মাহমুদ ১৯-০৫-২০২৪

কবি ঃ স্বজন মাহমুদ &
নাঈমূল হাছান

তোমার জন্য আমি অপেক্ষা করবো
কতকাল ধরে এ যুগ ও যুগ মহাকালেরও
পরে।

তোমার জন্য আমি অপেক্ষা করবো
পৃথিবীর ভু-পৃষ্ঠে আমার শেষ কোষ পু:ন
মাটিতে মিশে যাওয়া অবধি।

তোমার জন্য আমি অপেক্ষা করবো
বায়ুমন্ডলের শেষ অক্সিজেন কণা পুরিয়ে যাওয়া অবধি।

তোমার জন্যে আমার এ
অপেক্ষা স্রোতস্বীনি নদীর মতন বহমান।

তোমার মিথ্যা আশ্বাসের ফাঁদে পড়ে;
পাগলাটে আমাকে আজ
খুঁজে নিতে হয়েছে ভবঘুরে কবিত্বের জীবন।

তোমার আত্নার কি এতে একটুও দহন হয়না?

অপেক্ষা করবো তবু, এ বিদর্ভ নগরের
মৃত কাঠ, ঝলসানো অট্টালিকা বিলীন
হয়ে যাওয়া মরুতে মহাকালের পরেও।

তোমার জন্য আমি অপেক্ষা করবো আগত
ত্রেতার সাম্রাজ্য ফিরে আসা অবধি;
প্রলয়ের শেষ অনু বিভাজনের প্রাগুক্তে।

তোমার জন্য আমি অপেক্ষা করবো আমার
শেষ আহৃত শব্দ;
তুমি শুনবে আশায়
"চলে যাচ্ছি, আমার সান্ধে এবার একটু
পাশে বস, হাতটা ধরে থাকো" প্রবল
আযরাইলের থাবা অবধি।

তোমার জন্য আমার এ অপেক্ষা
আদি থেকে অন্ত অবতার এক
আরেক কল্কি প্রেমের এ নিদারুন
পৃথিবীতে বারবার ফিরে আসার মতন।

পাগলাটে আমাকে আজ
খুঁজে নিতে হয়েছে ভবগুরে কবিত্বের জীবন!

তবু তোমার আত্মার কি একটুও দহন হয়না?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।